LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ০৪ মে ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বেনাপোল স্থল বন্দরে আবারো শুল্ক চুরি পণ্য আরেক টি চালান আটক।



শহিদুল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি।
 
বেনাপোল স্থল বন্দরে অভিনব সব পদ্ধতিতে শুল্ক চুরির যে সব ঘটনা ঘটে তার একটি আবার উদঘাটিত হয়েছে এই বন্দরের ৩৪ নং পণ্যাগারে। জানা গেছে গত ১৩ জুলাই পন্যবাহী একটি  ভারতীয় ট্রাকে ( ডব্লিউ বি-২৩-সি-৬৩৭৭)  তিন কনসাইনমেন্টে ডাইস পাউডার (ক্যামিক্যাল) পণ্য  নিয়ে বন্দরের উল্লেখিত পণ্যগারে প্রবেশ করে।
 
আমদানিকৃত ট্রাকে এই চালানে  একই ধরনের  তিন কনসাইনমেন্ট পণ্য আসে। যার দুটি কনসাইনমেন্টের কাগজ থাকলেও আরেকটির নেই। প্রথমটিতে ৪৮০ ড্রাম দ্বিতীয়টিতে ৭ ড্রাম এবং তৃতীয়টিতে ৪০ ড্রাম  । ৪০ ড্রামের কোন কাগজপত্র নেই। তবে ভারতীয় রপ্তানি কারক তিন নামে একই রপ্তানি কারক প্রতিষ্ঠান এবং ট্রান্সপোর্ট । তবে বাংলাদেশের ৪০ ড্রামের কাগজ এর চালানে কোন আমদানি কারক নেই। 
 
প্রশ্ন উঠেছে রপ্তানি কারক একই । একই গাড়িতে তিন কনসাইনমেন্ট পণ্য। যার একটিতে আমদানি কারক এর নাম নেই কেন? এটা কি শুল্ক চুরির একটি অভিনব কৌশল নয়? আবার মজার ব্যপার হলো এই তিন কনসাইনমেন্ট পন্য একটি বেনাপোল এর এস, জে, এস নামক  সিএন্ডএফ আমদানি কারক রক পেইন্ট হিবগঞ্জ  এর পক্ষে আনলোড করে।
 
আরেকটি কনসাইনমেন্ট সোমা এন্টারপ্রাইজ সিএন্ডএফ আমদানি কারক ফকির ্এন্টার প্রাইজ ঢাকা এর পক্ষে আনলোড করে।  যার মেনিফেস্ট নং যথাক্রমে ১৩৯৭৭-এ তাং ১১.০৭.২০ ও ১৩৯৭৭ বি তাং ১১.০৭.২০। অন্য চালানটির মেনিফিষ্ট নাম্বার নেই। কেন নেই ? একই রপ্তানিকারক। একই ধরনের পণ্য। দুটোর কাগজ থাকে একটির থাকে না কেন? এটা কি কৌশলে শুল্ক চুরি নয়? অন্য আমদানি পণ্য এই আমদানি কারক ছাড়া অন্য কোন আমদানি কারক হতে পারে।
 
৩৪ নম্বর পণ্যাগারের ট্রাফিক পরিদর্শক  নাজমুল হক জানান, ট্রাক থেকে তিনটি চালানই আমার শেডে নামানো হয়েছিল । তৃতীয় চালানটির কোন সুনির্দিষ্ট কাগজপত্র না থাকায় ওই ৪০ ড্রাম  পণ্য আবার ভারতীয় গাড়িতে উঠিয়ে দেওয়া হয়। ভারতীয় ট্রাক চালক গনেশ ঘোষ বলেন কপালের ফের। আমার মালিক স্বপন চক্রবর্তী তিনটি চালান দিয়েছেন ভারতের বনগাঁও থেকে। কিন্তু কোনটা ম্যানিফিস্ট  কোনটি সিএন্ডএফ আমি কিছুই জানি না। আমার হাতে আছে শুধু তিনটি ট্রাক চালান। কবে এই ঝঞ্জাট থেকে মুক্ত হতে পারব উপরওয়ালা  জানেন।
 
জানা গেছে এই ঘটনাটি বন্দর উপ পরিচলাক মামুন কবির তরফদার অবহিত করার পরও তিনি রহস্যজনক ভাবে এই বিষয়টি নিয়ে চুপচাপ রয়েছেন । তিনি কেন বিষয়টি নিয়ে কাস্টমস কর্তৃপক্ষকে লিখিত জানাননি কিংবা কোন পদক্ষেপও গ্রহন করেননি কেন? তবে কাস্টমস এর সহকারী কমিশনার উত্তম কুমার চাকমা জানিয়েছেন যথাযথ কাগজপত্র যথাযথ না থাকায় ওই ৪০ ড্রাম পন্য (ডাইস) আটক করা হয়েছে। 
 
বেনাপোল বন্দরের একটি সুত্র জানায় এ ভাবে অহরহ কাগজপত্র বিহীন বেনাপোল বন্দরে অসাধু কর্মকর্তা কর্মচারীদের সহযোগিতায় ভারত থেকে পণ্য প্রবেশ করে। যে পণ্যর সরকারী শুল্ক ফাঁকি দেওয়া হয়। মাঝে মধ্যে দুই একটি পণ্য ধরা পড়লেও  বড় অংশ গুলো বড় বড় রাঘব বোয়াল এর মাধ্যমে চলে যায় ভশুল্ক ফাঁকি দিয়ে।


1